মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ১২৭তম জন্মবার্ষিকী ৮ সেপ্টেম্বর

গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ১২৭তম জন্মবার্ষিকী ৮ সেপ্টেম্বর

হাকিকুল ইসলাম খোকন: বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রধান প্রতিষ্ঠাতা গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ১২৭তম জন্মবার্ষিকী ৮ই সেপ্টেম্বর। এ উপলক্ষ্যে দেশ ও প্রবাসের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন যথাযথ মর্যাদায় পালন করতে যাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে। খবর বাপ্সনিউজ।
হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ১২৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রস্থ সোহরাওয়ার্দী স্মৃতি পরিষদ, বঙ্গবন্ধু প্রচার কেন্দ্র সমাজকল্যাণ পরিষদ, বাংলাদেশ মানবাধিকার পরিষদ, জাতীয় চার নেতা পরিষদ, প্রবাসী বাঙালী সমাজকল্যাণ পরিষদ, ‘বনলতা’ শিল্পী-সাহিত্যিক-সাংবাদিক গোষ্ঠী এবং শিরি শিশু সাহিত্য কেন্দ্র নিউইয়র্ক শাখা ম্যানহাটনস্থ বার্গার কিং রেস্টুরেন্টে ৮ই সেপ্টেম্বর দুপুর ১২টায় এক অনুষ্ঠানের আয়োজন করবে।

উল্লেখ্য, স্বাধীন বাংলাদেশের স্থপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘রাজনৈতিক পিতা’ হিসেবে পরিচিত হোসেন শহীদ সোহরাওয়ার্দী ইংরেজী ১৮৯২ সনের ৮ই সেপ্টেম্বর পশ্চিম বাংলার মেদেনীপুরে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বৃটিশ ভারতের অবিভক্ত বাংলার সর্বশেষ প্রধানমন্ত্রী (১৯৪৬-৪৭) এবং তদানীন্তন পাকিস্তানের এককালীণ প্রধানমন্ত্রী (১৯৫৬-৫৭) হোসেন শহীদ সোহরাওয়ার্দী ছিলেন তাঁর সময়কার এক স্মরণীয় নেতা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877